1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বগুড়ায় স্বামীর আসনে বিপুল ভোটে বিজয়ী সাহাদারা মান্নান জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ক্রিকেটার নাজমুল হাসান শান্ত স্ত্রীর অশ্লীল ছবি তুলে যৌতুক দাবি করায় গ্রেফতার হলো স্বামী ! যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয় নীলফামারীতে মেয়ের করোনা সনাক্তের খবর শুনে স্কুল শিক্ষিকা মায়ের মৃত্যু ! পীরগঞ্জে ঠিকাদার কর্তৃক অবৈধভাবে পাকা স্থাপনা ভেঙ্গে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে হাসপাতালের চিকিৎসক ও বিজিবি সদস্যসহ নতুন করে ৫জন করোনায় আক্রান্ত সাহেদ এর পালানো ঠেকাতে হিলিতে নজরদারি বৃদ্ধি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ৩১৬৩ ! আমার অভিজ্ঞতায় বাংলাদেশের ফুসফুস

চীনের সঙ্গে সামরিক উত্তেজনার প্রেক্ষিতে সর্বদলীয় বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী

  • প্রকাশিত: শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৪০ পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : চীনের সঙ্গে সামরিক উত্তেজনার প্রেক্ষিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বদলীয় বৈঠকে বসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার (১৯ জুন) বিকাল সাড়ে ৫টায় শুরু হওয়া ওই বৈঠকে উপস্থিত হয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, তৃণমূল কংগ্রেসের প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও শিবশেনার প্রধান ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী যাদব থেকারেসহ দেশটির বিভিন্ন পর্যায়ের নেতারা। -খবর এনডিটিভির।

খবরে বলা হয়, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের আমন্ত্রণের সব দলের সভাপতিকে গতকাল সন্ধ্যায় আমন্ত্রণ জানানো হয়। তবে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের আম আদমি পার্টি, লালু যাদবের আরজেডি ও আসাদউদ্দিন ওয়াইসির এআইএমআইএম-ও আমন্ত্রণ না পাওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সংসদে অন্তত ৫ সদস্য না থাকায় আলোচিত ওই দুই দলকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জানানো হয়।

খবরে বলা হয়, গলওয়ান উপত্যকায় ঠিক কী ঘটেছিল, এখন কী পরিস্থিতি সীমান্তের, কী করতে চাইছে সরকার-এই সব বিষয়ই দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলগুলির শীর্ষ নেতৃত্বকে আজকের ওই বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। যে সংঘাত শুরু হয়েছে সীমান্তে, তা নিয়ে ঠিক কী অবস্থান নিতে চলেছে ভারত, সেটা অনেকটাই স্পষ্ট হতে পারে এই বৈঠকের পরে।

দেশের সীমান্তে যখন বিপজ্জনক সংঘাতের পরিস্থিতি, তখন প্রধানমন্ত্রীর সর্বদল বৈঠকে অন্য দলগুলিকে কেন ডাকা হল না? এখানেও কি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে চাওয়া হল? এমন প্রশ্ন তোলা শুরু হয়েছে ওই দলগুলির তরফে।

কিন্তু সরকারের তরফে জানানো হয়েছে, যে মাপকাঠির ভিত্তিতে সর্বদলীয় বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন দলকে, আরজেডি, আপ বা এআইএমআইএম সেই মাপকাঠিতে উত্তীর্ণ হতে পারছে না।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software