চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুতে হাসপাতাল ভাংচুর

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫৩ PM, ২৮ ফেব্রুয়ারী ২০১৬

ঢাকা ব্যুরো : দুই চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রাজধানীর চানখার পুলের চৌধুরী জেনারেল হাসপাতাল ভাংচুর করেছে রোগীর স্বজনেরা। ডাক্তারদ্বয় ছিলেন বারডেম হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের।

রোববার সন্ধ্যা ৭টার দিকে নার্গিস আক্তার (৩০) নামের ওই রোগী মারা গেলে চৌধুরী জেনারেল হাসপাতালে ভাঙচুর চালানো হয়। তথ্যটি নিশ্চিত করেন বংশাল থানার ডিউটি অফিসার এসআই নুরুল হক।

তিনি জানান, বারডেমের ডা. সেলিম রেজা চেম্বার করে রহমত গঞ্জে রোগী দেখেন। সেখানেই নার্গিসের সাথে তার প্রথম সাক্ষাৎ। নার্গিসের শারীরিক পরীক্ষা করিয়ে অপারেশন করানোর জন্য বলেন ডা. সেলিম রেজা। পরামর্শ অনুযায়ী বংশাল থানাধীন চানখারপুলে অবস্থিত চৌধুরী জেনারেল হাসপাতালে নার্গিসের অপারেশন শুরু করেন ডা. সেলিম রেজা।

তিনি আরও জানান, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সার্জারি বিভাগের ডা. রাজিবও অপারেশনে তার সঙ্গে ছিলেন। বেলা ৩টার দিকে রোগীকে ইনজেকশন দিয়ে অচেতন করে নিয়ে তারা অপারেশন শুরু করেন। অপারেশন শেষ হয় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে। কিন্তু রোগীর জ্ঞান ফেরেনি। পরে সন্ধ্যা ৭টার দিকে নার্গিসকে ঢামেকের আইসিইউতে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে নার্গিসের মৃত্যুর খবর ছড়িয়ে পরলে স্বজনেরা ওই হাসপাতালে ভাংচুর চালায়। এসময় এলাকাবাসীও তাদের সাথে যোগ দিয়ে হাসপাতালে ব্যাপক ভাংচুর করেছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

ঘটনার  সত্যতা নিশ্চিত করেন ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মোজাম্মেল হক।

অপরাধ

আপনার মতামত লিখুন :