ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের কারনে জনজীবন বিপর্যস্ত

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১৮ PM, ১২ ডিসেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা : হিমালয়ের পাশ্ববর্তী জেলা ঠাকুরগাঁও। আর এ কারনে ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহে  ঠাকুরগাঁওয়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বুধবার সকাল থেকে শুরু হয় ঘন কুয়াশার সঙ্গে তীব্র হিমেল হাওয়া। হঠাৎ করে ঘন কুয়াশা বেড়ে যাওয়ায় ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। অপর দিকে কৃষকরা সকালে মাঠে কাজ করতে পারছেননা শীত ও কনকনে ঠান্ডার কারণে। পাশাপাশি স্কুলের ছাত্র-ছাত্রীদের স্কুলে যেতেও সমস্যা হচ্ছে।
জেলার আকচাঁ ইউনিয়নের কৃষকরা বলেন, “খুউব ঠান্ডা কচ্ছে, সেইডার তানে কাজ করা যাচেনি। ঠান্ডা অসলে হামার কৃষকলার খুব সমস্যা বিশেষ করে সকালেই হাত-পাওলা  অবোস হয়ে যায়, ইতেনে কাজ করা যাচেনি”।
ঘন কুয়াশা থাকায় মোটর গাড়ি চালাতে বেঘাত ঘটছে গাড়ি চালকদের। তাই গাড়ির হেড  লাইট ব্যবহার করছে গাড়ি চালকরা। স্কুলের মর্নিং শিপ্টের শিক্ষার্থীদের এক অভিভাবক জানান, প্রচন্ড ঠান্ডার কারণে আমাদের সন্তানরা সকালে ঘুম থেকে উঠতে ও স্কুলে যেতে অলসতা করছে এতে পড়ালেখার বেঘাত ঘটছে তাদের।
এবারে শীতে ঠাকুরগাঁওয়ের নদী তীরবর্তী এলাকার মানুষের দুর্ভোগ চরম আকার ধারন করেছে। সবচেয়ে বেশী প্রভাব পড়েছে বৃদ্ধ ও শিশুদের মধ্যে। এ কারনে সদর হাসপাতালে শিশুদের নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েই যাচ্ছে।

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :