রবিবার, ৩১ মে ২০২০, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দিনাজপুর শিক্ষা বোর্ডে বেড়েছে জিপিএ ৫, কমেছে পাসের হার ঠাকুরগাঁওয়ে এসএসসিতে ফেল করায় দু্ই ছাত্রীর আত্মহত্যার চেষ্টা; একজনের মৃত‌্যু, অপরজন হাসপাতালে বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির পরীক্ষায় ফেল করার লজ্জায় লালমনিরহাটে এক ছাত্রীর আত্মহত্যা ! ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত; আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১১ এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নয় -শিক্ষামন্ত্রী এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিলো শিক্ষার্থী প্রতিষ্ঠান চালালে রাখতে হবে থার্মোমিটার-জীবানুণাশক ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপনে টাস্কফোর্স কমিটির সভা ফুলবাড়ীতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিলেন এমপি

গুরুতর অসুস্থ্য ঠাকুরগাঁও জেলা কৃষকলীগ সভাপতি; খোঁজ নেয়নি দলের নেতাকর্মীরা !

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৯৮ পঠিত

দীর্ঘ ৬ মাস ধরে ঠাকুরগাঁও জেলা কৃষকলীগের সভাপতি, ত্যাগী নেতা সরকার আলাউদ্দিন গুরুতর অসুস্থ হয়ে পড়ে রয়েছেন। নিজ বাড়িতে একাকিত্বের সাথে জীবন যাপন করলেও দলীয় নেতাকর্মীরা কোনরকম খোঁজ-খবর রাখেননি।

এতে তার নিজের কোন আক্ষেপ না থাকলেও পরিবারের সদস্য ও প্রতিবেশীদের রয়েছে বিস্তর আক্ষেপ। বর্তমানে তিনি স্ট্রোক করে হাত-পা প্যারলাইজড হয়ে বাড়িতেই অসুস্থ হয়ে কোনমত দিন পার করছেন। মানুষকে চিনতে একটু সময় লাগছে। কথা বলতে পারলেও তা পরিস্কার ভাবে কাউকে বোঝাতে পারছেন না।

ঠাকুরগাঁও শহর থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে ভুল্লি কুমারপুর গ্রামে সরকার আলাউদ্দিনের বাড়ি। তার বাড়ি থেকে ভুল্লি বাজার প্রায় ২ কিলোমিটার। সুস্থ থাকাকালীন তিনি প্রায় প্রতিদিন ঠাকুরগাঁও জেলা শহরে আসতেন এবং রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে দাপটের সঙ্গে অংশগ্রহন করতেন।

ওই সময়গুলোতে তিনি বাড়ি থেকে বের হয়ে রাস্তায় দাড়িয়ে থাকতেন। রাস্তা দিয়ে কেউ ভুল্লির দিকে গেলে তার সাইকেল, মটরসাইকেলে করে প্রথমে ভুল্লি বাজার, পরে সেখান থেকে বিভিন্ন মাধ্যমে ঠাকুরগাঁও জেলা শহরে যেতেন। ঠাকুরগাঁওয়ের সাধারণ মানুষের কাছে সরকার আলাউদ্দিন একজন তৃনমুল ও আওয়ামী পরিবারের পরিক্ষিত নিবেদিত কর্মী এবং সৎ মানুষ হিসেবে পরিচিত। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের গুনগান, দলীয় প্রচারনায় যেন তার নেশা ও পেশা ছিল। কিন্তু দীর্ঘ ৬ মাস ধরে অসুস্থতা যেন তার জীবনের গতিপথ থমকে দিয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার ভুল্লি কুমারপুর গ্রামে নিজ বাড়িতে সরকার আলাউদ্দিনের সাথে দেখা করতে গিয়ে জানা যায়, তিনি দীর্ঘ ৬ মাস ধরে স্ট্রোক করে বাড়িতে পড়ে রয়েছেন। ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ৩ মেয়ের পিতা। ছেলেরা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী করলেও মেয়েদের বিয়ে হয় বিভিন্ন স্থানে। তবে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে বড় মেয়ে সরকার আবিদা রোকসানা তার শ্বশুড়বাড়ি রানীশংকৈল থেকে এসে দীর্ঘীদিন বাবার সেবা করছেন।

তিনি আক্ষেপ করে বলেন, বাবা দীর্ঘদিন থেকে অসুস্থ হয়ে এভাবে পড়ে থাকলেও দলীয় কোন নেতা খোঁজ নিতে আসেনি। এমনকি তাকে বেশ কয়েকবার ঢাকায় চিকিৎসা করাতে নিয়ে যাওয়া এবং তার ব্রেনে অস্ত্রপাচার করালেও কারও কোন সহায়তা পাওয়া যায়নি।

দেশের এ দুর্দিনে সাহায্য-সহযোগিতা না হলেও পরিচিত, আত্মীয়-স্বজন ও সহকর্মীদের পক্ষ থেকে সরকার আলাউদ্দিনের খোঁজ খবর নেওয়া হবে এমনটাই দাবি পরিবারের সদস্যদের।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,১৯৭,৭৫৬
সুস্থ
২,৭৬১,৩০০
মৃত্যু
৩৭১,৬২৬

Archive Calendar

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page