গাইবান্ধায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ শিশুর মৃত্যু

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৯ PM, ১৬ জানুয়ারী ২০১৬

গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শনিবার দুপুরে ২ শিশুর মৃত্যু হয়েছে।

মৃত শিশুরা হলো- বেলকা গ্রামের রওশন আলীর মেয়ে রুবাইয়া (৩মাস) ও পশ্চিম বাছহাটী গ্রামের সোনা মিয়ার ছেলে দুরন্ত (৯ মাস)। এছাড়া অনেক রোগীকে স্থানীয় পল্লী চিকিৎসক ও কমিউনিটি ক্লিনিক গুলোর মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, উপজেলার বিভিন্ন গ্রাম-গঞ্জে ডায়রিয়ার প্রকোপ মহামারী আকারে দেখা দেয়ায় গত ৭ দিনে শতাধিক রোগি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। প্রতিদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫-১৬ জন করে ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে।

এদিকে উপজেলার সর্বত্রই এই রোগের প্রকোপ মহামারী আকার ধারণ করেছে। নাম প্রকাশে অনেচ্ছুক ডায়রিয়া আক্রান্ত রোগীর অভিভাবক জানান, ‘স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শকদের অনেককেই এলাকায় দেখা যায় না এবং তাদের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ না পাওয়ায় এ রোগ ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে।’

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রশিদ মৃধা বলেন, ‘অতিরিক্ত শীতজনিত কারণে এ রোগের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে,তবে বিশেষ করে মায়েদেরকে শিশুদের প্রতি আরো বেশি যত্নশীল হতে হবে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :