গম ও চাল প্রকিউরমেন্টে যারা দুর্নীতি করবে তাদের সমাজ থেকে বয়কট করুন: ভূমিমন্ত্রী

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০১ AM, ২৮ মে ২০১৬

ঈশ্বরদী(পাবনা)সংবাদদাতা : কৃষকের ঘাম ঝরা উৎপাদিত ফসল গম, চাল প্রকিউরমেন্টে যারা দুর্নীতি করবে তাদের কোন ক্ষমা নেই এবং তাদের সমাজ থেকে বয়কট করুন বলেছেন-ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ (এম.পি)। দুর্নীতিবাজদের কোনোভাবেই বরদাশত করা হবে না। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কোনো দুর্নীতিবাজকে প্রশ্রয় দেয় না। দেশের উন্নয়নকে গতিশীল করার লক্ষ্যেই তাদের সমাজ থেকে বিতাড়িত করার জন্য তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

শুক্রবার ঈশ্বরদী শের শাহ রোডস্থ ভূমি মন্ত্রীর বাসভবনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী শরীফ বলেন, দেশকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশে আজ খাদ্যের ঘাটতি নেই। দেশের উন্নয়নের অগ্রগতির জন্য সরকারী কর্মকর্তা-কর্মচারিদের বেতন ভাতা বাড়িয়েছে। কৃষিতে ভর্তুকি দিয়ে কৃষককে স্বাবলম্বি করতে তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য দিতে কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংকগুলোতে একাউন্ট সিস্টেম চালু করে সরাসরি কৃষকদের কাছ থেকে গম, চাউল ক্রয় করছে সরকার। অথচ খাদ্যবিভাগের কতিপয় কর্মকর্তা, কর্মচারীর যোগসাজশে সিন্ডিকেট করে কৃষকের উৎপাদিত গম ও চাউল ক্রয়ে প্রতারণা ও দুর্নীতি করছে তারা। শুধু সরকারই নয়, এসব চোরের দলকে আল্লাহ্ বেহেশতে নিবেন না। এরা ক্ষমার অযোগ্য। এদের হাত থেকে কৃষকদের বাঁচাতে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণে কোন কার্পণ্য করবে না।
মতবিনিময়কালে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হটিকালচার উইং পরিচালক এস.এম. আবু জার, অতিরিক্ত উপপরিচালক এ.কে.এম. শামীম আলম, পাবনার টেবুনিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হটিকালচার সেন্টারের উপপরিচালক আজাহার আলী, ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, কৃষিতে জাতীয় পুরস্কারপ্রাপ্ত কৃষক নুরুন্নাহার।

জেলার খবর

আপনার মতামত লিখুন :