ক্ষুদে গানরাজের শীর্ষ দশে পঞ্চগড়ের তিলোত্তমা

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৩ AM, ০৭ এপ্রিল ২০১৭

পঞ্চগড় প্রতিনিধি : নিজের প্রতিভায় তিলোত্তমা বিশ্বাস পঞ্চগড় জেলার একমাত্র প্রতিযোগী হিসেবে টিকে রয়েছে চ্যানেল আই ক্ষুদের গান রাজে।  গান গেয়ে সবার মন জয় করেছে বোদা উপজেলার মেয়ে তিলোত্তমা।বাংলাদেশের একমাত্র ক্ষুদে প্রতিভা অন্বেষণ প্রতিযোগীতার শীর্ষ দশে অবস্থান করছে সে।

উপজেলার বোদা পৌরসভার থানাপাড়া মহল্লার স্মরণিকা বিশ্বাসের ৩ কন্যার মধ্যে ২য় কন্যা তিলোত্তমা বিশ্বাস ছোট থেকেই তার গানের প্রতি অকৃত্রিম ভালবাসা।  জন্মের পর থেকে দরিদ্রতাকে সাথে নিয়ে বেড়ে উঠা তিলোত্তমা ছোট থেকেই পাড়া মহল্লার স্টেজে গান গেয়ে সকলের মন জয় করে।  ৩ বছর বয়স থেকেই মায়ের হাত ধরে গানে হাতেখড়ি।

মা স্বরণিকা বিশ্বাস বোদা উপজেলার প্রথম সংগীত শিল্পী হিসেবে জাতীয় পর্যায়ে লোকসংগীত বিভাগে প্রথম স্থান অধিকার করে। সে সময় গান শেখা বা চর্চা করার সুযোগ, বর্তমান সময়ের মত এতো সহজতর বা বড় পরিসরে ছিলোনা।  দরিদ্রতাকে জয় করে পরে আর গানে সুবিধা করতে না পারলেও মনে মনে মেয়েকে নিয়ে দেখেছেন স্বপ্ন পূরণের সাধ।  আজ তার এই স্বপ্ন বাস্তবে রুপ নিতে চলেছে।  সবার ভালবাসা আর প্রতিভা দিয়ে তিলোত্তমা এখনো ক্ষুদে গানরাজের শীর্ষ অবস্থানে রয়েছে।

এ বিষয়ে স্বরণিকার সাথে কথা বলে জানা যায়, নিজে যতটুকু পেরেছেন মেয়েকে সর্বস্ব দিয়ে গান শিখিয়েছি।অর্থের অভাবে ভালো কোন গানের বিদ্যালয়ে বা উচু মানের ওস্তাদের কাছে গান শেখাতে পারিনি।  সকলের দোয়া আর ভালাবাসার মেয়ে গানে এতদুর অবদি যেতে পেরেছেন।

এখন ক্ষুদে গানরাজে চলছে এসএমএস রাউন্ড। এই রাউন্ডে বিচারকের পাশাপাশি শ্রোতাদের ভোটের মাধ্যমে বিচার করা হবে শিল্পীদের গানের প্রভিতা, তাই তিলোত্তমার গান শুনে তাকে ভোট করার জন্য অনুরোধ জানান তিনি।

এদিকে তিলোত্তমার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিলোত্তমা জানায়, সকলের সমর্থন ও সহযোগিতায় আজ আমি এ পর্যায়ে এসেছি।লক্ষ লক্ষ মানুষ রয়েছে আমার পাশে, আমার সহযোগীতা করার জন্য এবং আমার প্রভিতা ও যোগ্যতা বজায় রাখার জন্য আমাকে বেশি বেশি করে এসএমএস করুন।

জেলার খবর

আপনার মতামত লিখুন :