কোনো রাজনৈতিক উদ্দেশ্যে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়নি-সেতু মন্ত্রী

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২৮ AM, ২১ এপ্রিল ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো রাজনৈতিক উদ্দেশ্যে সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়নি।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীপুত্র সজিব ওয়াজেদ জয়কে হত্যাচেষ্টায় আমেরিকায় গ্রেফতার হওয়া অভিযুক্তদের স্বীকারোক্তির ভিত্তিতেই তাকে আটক করা হয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে জয়কে হত্যার পরিকল্পনা করা হযেছে।

কাদের বলেন, “জয় আগামীতে আওয়ামী লীগের নেতা। সে কারণে তাকে হত্যাচেষ্টা করা হয়েছে। বিএনপি দীর্ঘদিন ক্ষমতার বাইরে থেকে হত্যার জন্য মরিয়া হয়ে উঠেছে।” অভিযুক্তদের পক্ষ নিচ্ছে তারাও (বিএনপি)এ ষড়ন্ত্রে দায় এড়াতে পারবে না বলে মন্তব্য করেন সড়কমন্ত্রী।

কাদের বলেন, “এখন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বুঝতে পারবে, তার যে অভিযোগ ছিল, তা তথ্যভিত্তিক ছিল না।”

এর আগে গত শনিবার ইমরান এইচ সরকার তার ফেসবুক পেজে লেখেন, “প্রবীণ (৮১ বছর) সাংবাদিক শফিক রেহমানের গ্রেপ্তার ও রিমান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শফিক রেহমানের রাজনৈতিক আদর্শের সঙ্গে আমি একমত নই। ভিন্নমতের হলেই তাকে দমন করার যে নোংরা রাজনৈতিক অপকৌশল, এর একটা অবসান চাই।” এর পরদিন সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে ফেসবুকে দেওয়া বক্তব্য প্রত্যাহার করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে ক্ষমা চাইতে বলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

জেলার খবর

আপনার মতামত লিখুন :