কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চাকরির তদবিরকারীদের কাছ থেকে সাবধান

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৩ PM, ১৭ জুলাই ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাকরির তদবিরকারীদের কাছ থেকে সাবধান থাকার পরামর্শ দিয়েছে। একইসঙ্গে প্রতারকদের আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দেওয়ারও পরামর্শ দেওয়া হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চাকরি প্রার্থীদের সতর্ক করে এ পরামর্শ দেওয়া হয়েছে।

সম্প্রতি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে লোক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করে। নিয়োগ প্রক্রিয়ার শেষ পর্যায়ে এক শ্রেণির প্রতারক চাকরি প্রার্থীদের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের চেষ্টায় লিপ্ত হয়। বিষয়টি জানতে পারে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এর পরিপ্রেক্ষিতে গণবিজ্ঞপ্তি জারি করে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

অধিদপ্তরের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত গত ১৬ জুলাইয়ের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে ৮৩৫ জনের নিয়োগের চূড়ান্ত প্রক্রিয়া শেষ পর্যায়ে আছে। একইসঙ্গে অনলাইনে উপ সহকারী কর্মকর্তা নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইতোমধ্যে বিপুল প্রার্থী অনলাইনে আবেদন জমা দিয়েছেন।

মহাপরিচালক মো. হামিদুর রহমান গণবিজ্ঞপ্তিতে বলেন, আমরা জানতে পেরেছি দু’টি নিয়োগ বিজ্ঞপ্তি জারির পর থেকেই এক শ্রেণির মতলববাজ প্রতারক চাকরি প্রার্থীদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের চেষ্টায় লিপ্ত আছে।

প্রতারকচক্র চাকরি প্রার্থীদের সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে যোগাযোগ করে এক ধরনের ভয়ভীতি দেখানো বা সন্দেহ সৃষ্টি করে অর্থ আদায় করতে সক্রিয় রয়েছে।

বিষয়টি বিবেচনায় নিয়ে অধিদপ্তরের মহাপরিচালক গণবিজ্ঞপ্তিতে জানান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিয়োগ প্রাক্রিয়া স্বচ্ছ এবং যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হচ্ছে। কাজেই কোনো প্রতারকের প্রতারণায় পড়ে চাকরির জন্য কাউকে টাকা না দেওয়া পরামর্শ দেওয়া হচ্ছে।

চাকরি প্রার্থীদের সতর্ক করে দিয়ে গণবিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো প্রতারক যদি মোবাইল ফোনে বা ব্যক্তিগতভাবে যোগাযোগ করে অর্থ চায় তাহলে তাৎক্ষণিক আইন প্রয়োগকারী সংস্থার কাছে অথবা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে (রাজধানীর খামার বাড়ি) জানানোর জন্য অনুরোধ করা হলো।

আপনার মতামত লিখুন :