কালিহাতী ভূমি অফিসে নাম খারিজে ঘুষ চলছে প্রকাশ্যে

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৩ AM, ২৭ জুলাই ২০১৬

শুভ্র মজুমদার,কালিহাতী(টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) শংকর কুমার বিশ্বাস প্রায় দুইমাস আগে যোগদান করার পর থেকে এবং ভূমি অফিসে নয় বছর আগে যোগদান করা কানুন গো দিলীপ কুমার বিশ্বাস দুই বিশ্বাস মিলে নাম খারিজের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার মহা উৎসবে মেতে ওঠেছে বলে ভোক্তভোগীদের অভিযোগ ।

বিভিন্ন তহসিল অফিস ও ভোক্তভোগীদের তথ্যনুসারে জানাযায়, কালিহাতী উপজেলা ভূমি অফিসে এক বছওে প্রায় ২৭শ জনের নামে নাম খারিজ করার খবর পাওয়া গেছে । ওই সব নাম খারিজের নামের উপর ইউনিয়ন তহশীল অফিস থেকে নায়েবরা নানা তালবাহানা করে ৫ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

কয়েক জন নায়েবদের সাথে কথা বলে জানা যায় ওই সব টাকা সিংহভাগ দিতে হয় উপজেলা ভূমি অফিসের কানুন গো দিলিপ বিশ্বাসের হাতে। তারা আরও জানায় টাকা না দিলে প্রস্তাবিত খারিজের কাগজ ফেরত পাঠায়।

উপজেলার বল্লা বাজারের হাসেম, মহিষজোড়া গ্রামের খালেক, পালিমা গ্রামের নুরমোহাম্মদ, বাগুটিয়া বাজারের রতন জানায় অতিরিক্ত নাম খারিজে টাকা নেওয়ার কারনে তারা খারিজ করতে পারে নাই। নাম না প্রকাশ্যের শর্তে কয়েক জন ভোক্তভোগিরা জানায় ভূমি অফিসে ৫ থেকে ১০ হাজার টাকা না দিলে খারিজ করে না।

এ ব্যাপারে দিলিপ কুমার বিশ্বাসকে জিজ্ঞাসা করলে ঘুষ গ্রহনের বিষয়টি অস্বীকার করেন।

সহকারী কমিশনার (ভূমি) শংকর কুমার বিশ্বাস এর নিকট মুঠো ফোনে ঘুষ গ্রহন সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, আমার সাথে দেখা করেন চা খেয়ে যান।

অপরাধ

আপনার মতামত লিখুন :