এ সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে বিগত জোট সরকারের আমলে তার এক ভাগও হয়নি -রাশেদ খান মেনন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪৬ AM, ০৪ ফেব্রুয়ারী ২০১৬

নিজস্ব সংবাদদাতা : এ সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে বিগত জোট সরকারের আমলে তার এক ভাগও হয়নি বললেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

বুধবার (৩ ফেব্র“য়ারি) দুপুর ১টায় ঠাকুরগাঁও সদর উপজেলার শীবগঞ্জে অবস্থিত ঠাকুরগাঁও বিমানবন্দর পরিদর্শন উপলক্ষে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এক বছরের মধ্যে ঠাকুরগাঁও বিমানবন্দর চালু করা হবে। আগামী ছয় মাসের মধ্যে ঠাকুরগাঁও বিমানবন্দরের কারিগরি ত্রুটিপূর্ণ কাজগুলো মেরামত করা হবে। প্রধানমন্ত্রী ঘোষিত ২০১৬ সাল পর্যটন বছরের মধ্যেই এ বন্দরটি চালু করা সম্ভব ।

মন্ত্রী আরও বলেন, আমি দায়িত্ব নেয়ার পর সব বিমানবন্দর নিয়ে কাজ শুরু করেছি। সৈয়দপুর বিমান বন্দরকে আঞ্চলিক বিমান বন্দর করার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী। পঞ্চগড় স্থলবন্দর চালু হলে এ এলাকায় বিমান লাভবান হবে বলে আমি আশা করছি। আপনাদের এলাকায় অনেক পর্যটন কেন্দ্র আছে। তাই এ এলাকায় যে বিমান বন্দর আছে তা দ্রুত মেরামত করে আমি চালু করার ব্যবস্থা করবো।

 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন,  পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য ইয়াসিন আলী, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মুহা: সাদেক কুরাইশী, সহ- সভাপতি অ্যাড. মকবুল হোসেন বাবু  প্রমুখ। পরে মন্ত্রী ঠাকুরগাঁও বিমানবন্দরের রানওয়ে ঘুরে দেখেন।

উল্লেখ্য, ১৯৮৪ সালে এ বিমানবন্দরটি বন্ধ হয়ে যায়। পরে বিভিন্ন সময় বিভিন্ন দল ক্ষমতায় এলেও শুধু দ্রুত বিমান বন্দরটি চালুর আশ্বাস ছাড়া কিছুই পায়নি ঠাকুরগাঁওবাসী, এমনকি বর্তমান বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবও নিজে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর দ্বায়িত্বে থাকাকালীন সময়েও বিমান বন্দরটি চালু করা সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :