এ দেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সকলের -রাণীশংকৈলে এমপি গোপাল

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৫ PM, ১৩ অক্টোবর ২০২০

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : “এ দেশ কোনো একক সম্প্রদায়ের দেশ নয়, এ দেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সকলের। ১৯৭১-এ বঙ্গবন্ধুর নেতৃত্বে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সকলে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছি।

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল কলেজপাড়া মন্দির প্রাঙ্গণে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে ধর্ম মন্ত্রনালয় প্রদত্ত মন্দির সংস্কার ও দুস্থদের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল (এমপি)।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, করোনাকালে এবারের পুজায় প্রয়োজনীয় পুজা ছাড়া অতিরঞ্জিত কিছুই করা যাবেনা।ঢাক বাজবে, আরতি হবে কিন্তু কোনো লাফালাফি নাচগান হবেনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদার সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক তপন ঘোষ, রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, আ’লীগ সভাপতি সইদুল হক, রাণীশংকৈল প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, পুজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক সাধন বসাক প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৮ ইউনিয়নের পুজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদক সহ স্থানিয় গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলার ৫টি মন্দিরে, ১৫ টি পুজা মন্ডপে ও ৫ জন দুস্থকে বিভিন্ন অংকের চেক বিতরণ করা হয়।

এছাড়াও এ সময়ে প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল তাঁর ব্যক্তি উদ্যোগে মন্দিরভিত্তিক স্কুলের শিক্ষকদের মাঝে বস্ত্র বিতরণ করেন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :