এবার প্রবাসীদের টাকা আসবে মোবাইলে

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪৫ AM, ১৮ এপ্রিল ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : এবার প্রবাসীদের পাঠানো টাকা মোবাইল ফোনের মাধ্যমেই সংগ্রহ করতে পারবে তার স্বজনেরা। মাস্টার কার্ড, ওয়েস্টার্ন ইউনিয়ন, বিকাশের যৌথ উদ্যোগে চালু করা হয়েছে আন্তর্জাতিক মানি ট্রান্সফার সেবা।

রোববার সকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এই সেবার উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

অনুষ্ঠানে জানানো হয়, বিকাশের গ্রাহকরা খুব সহজেই প্রবাসী স্বজনদের পাঠানো টাকা মোবাইল ফোনের মাধ্যমে নিজের বিকাশ অ্যাকাউন্টে পেয়ে যাবেন। ২৪ ঘণ্টাই এ সেবা চালু থাকবে।

একটি একক লেনদেনের মাধ্যমে একজন বিকাশ গ্রাহক সর্বোচ্চ ৩৫ হাজার টাকা পাঠাতে পারবেন। এক দিনে সর্বোচ্চ এক লাখ ১৫ হাজার টাকা পাঠানো যাবে। একদিনে সর্বোচ্চ পাঁচবার লেনদেন করা যাবে। আর মোবাইল অ্যাকাউন্টে রাখা যাবে সর্বোচ্চ দেড় লাখ টাকা।

টাকা পাঠাতে প্রবাসী ব্যক্তিকে ওয়েস্টার্ন ইউনিয়নের নির্ধারিত এজেন্টে গিয়ে বাংলাদেশে থাকা প্রাপকের নাম ঠিকানা জানাতে হবে। নির্দিষ্ট অর্থ জমা দিলে প্রবাসীকে একটি নির্দিষ্ট নম্বর দেওয়া হবে। সে নম্বর বাংলাদেশে থাকা প্রাপকের কাছে পাঠাতে হবে। প্রাপককে নিজ মোবাইল ফোনে বিকাশ হিসেবে গিয়ে নির্দিষ্ট নম্বর ও টাকার পরিমাণ উল্লেখ করতে হবে। আর এ লেনদেনের ক্ষেত্রে ব্যবহৃত হবে মাস্টার কার্ড প্রযুক্তি। এ প্রক্রিয়ায় প্রেরক কেবল নির্ধারিত ফি জমা দিবেন। তবে প্রাপককে কোনো ফি বা টাকা খরচ করতে হবে না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হুসেইন, বিকাশের নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, মাস্টার কার্ডের গ্লোবাল প্রোডাক্টস অ্যান্ড সলিউশন গ্রুপের নির্বাহী কর্মকর্তা ম্যাথিউ ড্রাইভার।

জেলার খবর

আপনার মতামত লিখুন :