এবার ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে ২ লাখ ৪৫ হাজার টাকা উধাও

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪২ AM, ২৩ এপ্রিল ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : এবার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-ঠাকুরগাঁও শাখা থেকে অনলাইনে অর্থ জালিয়াতির ঘটনা ঘটেছে। লাপাত্তা হয়েছে ব্যাংকের ২ লাখ ৪৫ হাজার টাকা। জালিয়াতির ৩ দিন পর বিষয়টি গ্রাহকদেও মাঝে জানাজানি হলে আমানতকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-ঠাকুরগাঁয়ের ১৯টি শাখার মধ্যে ৫ টি শাখায় ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং চালু রয়েছে। গত ১৮ এপ্রিল ডাচ বাংলা ব্যংকের অফিসার পরিচয়ে টেলিফোনে রাকাব ঠাকুরগাঁও শাখার ব্যবস্থাপকের সাথে অজ্ঞাত ব্যাক্তি যোগাযোগ করেন। তিনি ব্যাংকের চার্জের টাকা পরিশোধ করবেন জানিয়ে কৌশলে রাকাব ঠাকুরগাঁও শাখার অনলাইনের গোপন নাম্বার সংগ্রহ করে। পরে ঐ শাখা থেকে ১২ টি একাউন্টের মাধ্যমে ব্যাংকের ২ লাখ ৪৫ হাজার টাকা হাতিয়ে নেয়। বিষয়টি জানাজানি হলে ব্যাংক পাড়ায় আতঙ্ক ছড়ায়।

এ বিষয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সিনিয়র অফিসার মোমিনুল ইসলাম বলেন, এ ব্যাংকে অনলাইন সেবা নতুন, তাই এখানে অনলাইনে দক্ষ কর্মীর অভাবে এমনটা হয়েছে।

ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার আব্দুল মালেক বলেন, গ্রাহকদের অর্থের তছরুপ ঠেকাতে যুগোপযোগী প্রশিক্ষন, আধুনিক যন্ত্রপাতি ও অধিক সতর্কতা প্রয়োজন।

জোনাল ব্যবস্থাপক আব্দুল জলিল বলেন, বিষয়টি নজরে আসার পর সঙ্গে সঙ্গে টাকার সমতা আনা হয়েছে। বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে অবগত করা হয়েছে এবং এ ঘটনা বিষদভাবে তদন্ত করা হবে।

অপরাধ

আপনার মতামত লিখুন :