একই পরিবারের চার জনকে গলা কেটে হত্যার অভিযোগে নিহতের ছোট ভাই গ্রেফতার

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৯ PM, ১৬ অক্টোবর ২০২০

সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়ায় স্বামী-স্ত্রীসহ চার জনকে গলা কটে হত্যার ঘটনায় নিহত শাহীনুর রহমানের ছোট ভাই রায়হানুল ইসলামকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ। শুক্রবার (১৬ অক্টোবর) বেলা আড়াইটার দিকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানা পুলিশ তাকে আটক করে। পরিবারের ওই একজন ছাড়া আর কেউ ঘটনার সাথে জড়িত কিনা তা জানাতে পরেনি পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাত ৯টার দিকে নিহত শাহীনুর রহমানের শাশুড়ি ময়না খাতুন বাদী হয়ে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করেন। তবে মামলায় কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি। শুক্রবার (১৬ অক্টোবর) সকালে মামলাটির তদন্তভার সিআইডিকে দেয়া হয়েছে।

পুলিশ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকতে পারে এমন ৪/৫ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। এলাকায় নজরদারিও বাড়ানো হয়েছে। সন্দেহভাজনদের বিষয়ে প্রাথমিক তদন্ত শুরু করেছ পুলিশ।

সাতক্ষীরা সিআইডি পুলিশের বিশেষ পুলিশ সুপার আনিচুর রহমান জানান, রায়হানুল ইসলামকে গতকাল আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাচ্ছে না। তাকে আমলী আদালত-৪ এর বিচারক রাজীব রায়ের আদালতে ১০ দিনের রিমাণ্ড চাওয়া হবে বলে।

উল্লেখ‌্য, কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলশী গ্রামে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ভোরে স্বামী-স্ত্রীসহ দুই সন্তানকে হত‌্যা করা হয়। নিহতরা হলেন- খলসি গ্রামের শাহাজান আলীর ছেলে মো. শাহীনুর রহমান (৩৯), তার স্ত্রী সাবিনা খাতুন (৩৩), ছেলে সিয়াম হোসেন মাহী (১০) এবং মেয়ে তাসলিম সুলতানা (৮)। তবে ওই পরিবারের পাঁচ মাসের শিশু মারিয়াকে হত্যা করা হয়নি।

সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠায়। ময়না তদন্ত শেষে বৃহস্পতিবার রাতেই ব্রজবাক্স গ্রামে নিহত শাহিনুরের মামা আবদুল কাদেরের পারিবারিক গোরস্থানে নিহতদের দাফন সম্পন্ন হয়।

এদিকে, ঘটনার দিন নিহত শাহীনুর রহমানের ছোট ভাই রায়হানুল ইসলাম সাংবাদিকদের জানান- প্রায় কোটি টাকা মূল্যের সাড়ে ১৬ শতক জমি নিয়ে প্রতিবেশী ওয়াজেদ কারিগরের ছেলে আকবর কারিগরের সঙ্গে ২২ বছর ধরে মামলা চলে আসছে। সেই বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। তবে পুলিশ জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রায়হানুল ইসলামের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :