ঈদের নিরাপত্তায় থাকছে এক লক্ষ ২০ হাজার পুলিশ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৪ AM, ০৫ জুলাই ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : বাংলাদেশ পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে আসন্ন ঈদ-উল-ফিতরের ছুটিতে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে এক লাখ ২০ হাজার পুলিশ দায়িত্ব পালন করবে।

অন্যদিকে, পুলিশ সদস্যদের পাশাপাশি র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নিরাপত্তার দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন একজন মুখপাত্র। তিনি জানান, রাজধানীর গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার পর তারা নিরাপত্তার ইস্যুটিকে খুবই গুরুত্ব দিচ্ছেন।

এ ব্যাপারে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, সকল গুরুত্বপূর্ণ স্থাপনা, বিশেষত কূটনৈতিক এলাকা, বিমানবন্দর, শপিংমল এবং ভিআইপি এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আরও অধিক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হবে।

এবার ঈদের ছুটিতে কর্মরত পুলিশ কর্মকর্তারা খুব সতর্কতার সাথে দায়িত্ব পালন করবেন। পুলিশের কয়েজকজন সদস্য  জানান, ঈদের সময় পরিবারের সাথে তাদের দেখা হয় না, কিন্তু ঈদের পরে তারা ছুটি কাটান।

র‌্যাবের মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাবের খুব কম সদস্যই ঈদের ছুটি উপভোগের সুযোগ পাবেন। কেননা ঈদের ছুটিকে কেন্দ্র করে র‌্যাব সদস্যদেরকে অতিরিক্তি দায়িত্ব পালন করতে হয়। তিনি বলেন, ‘আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হয়, কেননা আমরা দেশ ও জাতির সেবায় অঙ্গীকারবদ্ধ।’

জেলার খবর

আপনার মতামত লিখুন :