ইউ.পি নির্বাচন ঘিরে ঠাকুরগাঁওয়ে দলবদলে’র হিড়িক

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৯ AM, ২৯ ফেব্রুয়ারী ২০১৬

সাদ্দাম হোসেন,ঠাকুরগাঁও : ইউনিয়ন পরিষদ (ইউপি)নির্বাচন কে কেন্দ্র করে শেষ মুহূর্তে ঠাকুরগাঁওয়ে দল বদলের হিড়িক পড়েছে। বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের তৃণমুল পর্যায়ের নেতা-কর্মীরা ক্ষমতাসীন আওয়ামীলীগে যোগ দিচ্ছে বলে জানা গেছে।

সদর উপজেলা জগন্নাথ পুর ইউনিয়ন বিএনপি নেতা মো.আলাল সম্প্রতি আওয়ামীলীগে যোগ দিয়েছেন। তিনি ক্ষমতাসীন দলের সমর্থনে ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন বলে গণসংযোগে মাঠে নেমেছেন। কিন্তু সরকার দলীয় মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা সদ্যযোগদান কারীদের অনুপ্রবেশ কারী হিসেবে দেখছেন।

ইউনিয়ন আওয়ামীলীগ নেতা দীনেশ চন্দ্র রায় অভিযোগ করে বলেন,সুযোগ সন্ধানীরা চিরদিনই স্বার্থপর। তাদের এ মুহূর্তে দলীয় মনোনয়ন দিলে দল ক্ষতিগ্রস্ত হবে এবং ত্যাগীরা দুরে সরবে  বলে দাবি করেন ওই নেতা।
অভিযোগ উঠেছে,ইউনিয়ন, থানা ও জেলা পর্যায়ের কিছু সংখ্যক অসৎ নেতার মনোনয়ন বানিজ্যের কারণে ত্যাগীরা দলের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এই নিয়ে দলের ভেতর-বাইরে নেতা-কর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ দিকে পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান একরামুল হক জাতীয়পার্টি ছেড়ে আওয়ামীলীগে যোগ দিয়েছেন। সুত্র জানায়, তিনি আওয়ামীলীগের দলীয় প্রতীকে পুনরায় চেয়াম্যান প্রার্থী লাভে ওই উপজেলার শীর্ষ এক নেতা কে উপঢৌকন দিয়েছেন। এ ঘটনায় এলাকায় জানাজানি হলে আওয়ামীলীগের মাঠ পর্যায়ের নেতা কমীদের মধ্যে হতাশা বিরাজ করছে। এবিষয়ে একরামুল হক বলেন,কিছু ব্যক্তি তার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে। ফারুক নামে আওয়ামীলীগের এক ইউনিয়ন কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন সংগঠন কে যারা দীর্ঘ দিন  আগলে রেখেছে তারাই আজ বঞ্চিত। সুযোগ সন্ধানীরা এখন দলীয় সুবিধা নিতে আওয়ামীলীগে যোগ দিচ্ছে।

অন্যদিকে হরিপুর উপজেলার ৬টি ইউনিয়নের দলীয় প্রার্থী বাছাইয়ের মনোনয়ন বানিজ্যেও অভিযোগ উঠেছে। আমগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা-কর্মীরা জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সভাপতি কে অভিযোগ করেছেন ।
এবিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহ.সাদেক কুরাইশী বলেন,সবার আগে দলের একনিষ্ঠ নেতা-কর্মীদের প্রাধান্য দেয়া হবে। দলীয় প্রার্থী না পাওয়া গেলে সদ্যযোগদান কারীদের বিবেচনা করা হবে বলে জানান তিনি।

জেলার খবর

আপনার মতামত লিখুন :