আরব আমিরাতের বিপক্ষে ভারতের সহজ জয়

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৭ AM, ০৪ মার্চ ২০১৬

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দেয়া ৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০.১ ওভার শেষে ১ ইউকেট হারিয়ে জয়ের স্বাদ পেয়ে যায় ভারত।

বুধবার বাংলাদেশের জয়ের মধ্য দিয়েই এশিয়া কাপে ফাইনাল নিশ্চিত হয়ে যায় ভারতের। তাই চূড়ান্ত লড়াইয়ের আগে বাকি ম্যাচগুলো এখন এক প্রকার আনুষ্ঠানিকতাই।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে নয় ইউকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে আরব আমিরাত।

৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০.১ ওভার শেষে ১ ইউকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

আগে ব্যাটিং নেমে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকে ছন্দহীন হয়ে পড়ে আরব আমিরাতের ব্যাটসম্যানরা।

দুই ওপেনার রোহান মুস্তফা ১১ ও স্বপ্নীল পাতিল ১ রান করে আউট হন। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করে ইনিংসের শেষ ওভারে রান আউটের ফাঁদে পড়েন সাইমান আনোয়ার।

এছাড়া আর কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন অধিনায়ক আমজাদ জাভেদ। মিডল অর্ডারে নামা মুহাম্মদ উসমানের ব্যাট থেকে আসে ৯ রান। নির্ধারিত ২০ ওভার শেষে নয় ইউকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ আমিরাত।

ভারতের হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট লাভ করেন ভুবনেশ্বর কুমার। চার ওভারে দুই মেডেনে মাত্র ৮ রান দেন এ ডানহাতি পেসার। একটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডে, হরভজন সিং, পাওয়ান নেগি ও যুবরাজ সিং।

৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৪৩ রান তুলে নেন। ইনিংসের ষষ্ঠ ওভারে কাদির আহমেদের বলে মোহাম্মদ নাভীদের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন ইনফর্ম ব্যাটসম্যান রোহিত শর্মা। বিদায়ের আগে ২৮ বল মোকাবেলা করে ৭টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে রোহিত করেন ৩৯ রান।

শিখর ধাওয়ান ২০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। আর যুবরাজ সিং করেন ২৫ রান। তার ১৪ বলের ইনিংসে ছিল ৪টি চার আর একটি ছক্কা। এ দুই ব্যাটসম্যান মিলে ৩৯ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন। ১০.১ ওভার ব্যাট করে কাঙ্খিত ৮২ রানে পৌঁছে যায় ভারত।

জেলার খবর

আপনার মতামত লিখুন :