আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৫ PM, ২৫ অগাস্ট ২০২০

মোঃ মাসুদ রানা, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধা বসির উদ্দীন আহমেদ (৭০)’র লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

এর আগে উপজেলার মির্জাপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে তার নিজ বাসাতে মঙ্গলবার (২৫ আগস্ট) ভোর রাতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি ১স্ত্রী ,৩ কন্যা ৫ পুত্র, আত্মীয়স্বজন, বন্ধু বান্ধব সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার বেলা ৩ টায় রাষ্ট্রের প্রতিনিধি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান উপস্থিত থেকে এবং আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ ফোর্সের অংশ গ্রহনে স্বাস্থ্য বিধি মেনে মরহুম বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা হিসেবে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে উপজেলা পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, রাস্ট্রের পক্ষ থেকে ইউএনও আবু তাহের মোঃ সামসুজ্জামান, পুলিশ বাহিনীর পক্ষ থেকে অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন ও মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম পৃথক পৃথকভাবে ফুল দিয়ে মরহুম বীর মুক্তিযোদ্ধা বসির উদ্দীন আহমেদকে শেষ শ্রদ্ধা জানান।

পরে মির্জা গোলাম এরফান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রাস্ট্রীয় সম্মননা প্রদান করে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে পারিবারিক গোরস্থানে মরহুম বীর মুক্তিযোদ্ধার দাফন কার্য সম্পন্ন হয়। জানাযার নামাজে অন্যদের মধ্যে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, উপজেলা ও মির্জাপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :