আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত আসছে

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৫ AM, ১৩ মার্চ ২০১৬

ডেস্ক রিপোর্ট : আগামী ২০ মার্চ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত আসছে। ওই দিন কার্যনির্বাহী কমিটির বৈঠক ডাকা হয়েছে। ওই বৈঠকে গত পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিদ্রোহী প্রার্থী ও তাদের সহযোগীদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলটি।
দলীয় সূত্রে জানা গেছে, সদ্য অনুষ্ঠিত পৌরসভা এবং প্রথম দুই ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রায় ৭১১ জন বিদ্রোহী ও তাদের সহযোগীদের বিষয়ে চূড়ান্ত আলোচনা হবে ২০ মার্চের বৈঠকে। একই বৈঠকে বিদ্রোহীদের মদতদাতা সংসদ সদস্যদের নিয়েও আলোচনা হতে পারে।
শুরু থেকেই বিদ্রোহীদের ব্যাপারে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তাদের মতে, দল করতে চাইলে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। যারাই দলের সিদ্ধান্ত অমান্য করবে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।
অন্যদিকে বিদ্রোহীদের পেছনে কলকাঠি নাড়া সংসদ সদস্যদের বিষয়েও ২০ মার্চের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হতে পারে বলে সূত্রের দাবি। পৌরসভা ও ইউনিয়ন পরিষদ মিলে প্রায় অর্ধশতাধিক সংসদ সদস্যের বিরুদ্ধে এই অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে সাংগঠনিক রিপোর্ট দিতে নির্দেশনা দেয়া হয়েছিল সাংগঠনিক সম্পাদকদের।
জানা গেছে, ইতোমধ্যে অনেকেরই রিপোর্ট জমা দিয়েছেন সাংগঠনিক সম্পাদকরা। তাই ২০ মার্চের বৈঠকে তাদের ব্যাপারেও সিদ্ধান্ত আসতে পারে।
ইতোমধ্যে পৌরসভার ৬৯ জন এবং ইউপির দুই শতাধিক বিদ্রোহীকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবে না- এই মর্মে ৬৯ জনের কাছে কারণ দর্শানো নোটিশ পাঠানো হয়েছে। নোটিশের জবাব আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠাতে বলা হয়েছে। তবে জানা গেছে, বেশিরভাগ বিদ্রোহীই যৌক্তিক জবাব দিতে পারেননি।

জেলার খবর

আপনার মতামত লিখুন :