আইপিএলের ১২তম ম্যাচে জয় পেল সানরাইজার্স হায়দ্রাবাদ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৬ AM, ১৯ এপ্রিল ২০১৬

স্পোর্টস ডেস্ক : চলতি আইপিএলের ১২তম ম্যাচে জয় পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। টাইগার পেসার মুস্তাফিজদের এবারের আসরে এটিই প্রথম জয়। রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে হায়দ্রাবাদ।
হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবারের (১৮ এপ্রিল) একমাত্র ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। টাইগার পেসার মুস্তাফিজুর রহমান ৪ ওভার বল করে ৩২ রান খরচায় তুলে নেন একটি উইকেট।
আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে। জবাবে, হায়দ্রাবাদের দলপতি ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৭.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় মুস্তাফিজরা।
মুম্বাইয়ের হয়ে ওপেনার মার্টিন গাপটিল ২ রান করে বিদায় নেন। আরেক ওপেনার পার্থিব প্যাটেল করেন ১০ রান। তিন নম্বরে নামা আম্বাতি রাইডু খেলেন সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস। তার ৪৯ বলে সাজানো ইনিংসে ছিল তিনটি চার ও দুটি ছক্কার মার।
দলপতি রোহিত শর্মা ৫ রান করে বিদায় নেন। জস বাটলারের ব্যাট থেকে আসে ১১ রান। মুম্বাইয়ের রান বাড়াতে ভূমিকা রাখেন ক্রুনাল পান্ডে। মাত্র ২৮ বলে তিনটি করে চার ও ছক্কায় ৪৯ রান করে অপরাজিত থাকেন তিনি।
হারদিক পান্ডে ২ রান করে মুস্তাফিজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। হায়দ্রাবাদের হয়ে ৪ ওভারে ২৮ রানের বিনিময়ে তিনটি উইকেট তুলে নেন বারিন্দ্রার স্রান। মুস্তাফিজ ছাড়াও একটি উইকেট পান ভুবনেশ্বর কুমার।
১৪৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে এ ম্যাচেও ব্যর্থ হন হায়দ্রাবাদের ওপেনার শিখর ধাওয়ান। ২ রান করে টিম সাউদির বলে বোল্ড হন তিনি। তিন নম্বরে নামা হেনরিকস করেন ২০ রান। সাউদির দ্বিতীয় শিকারে ফেরেন তিনি। সাউদির তৃতীয় শিকারে বিদায় নেন ১১ রান করা ইয়ন মর্গান।
আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার অপরাজিত ইনিংসটি ছিল ৫৯ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় সাজানো। দীপক হুদা ৯ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। ১৫ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় হায়দ্রাবাদ।

আপনার মতামত লিখুন :