1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৩:৫৮ পূর্বাহ্ন

অবিশ্বাস্য : এই ওষুধে দুই দিনেই করোনা থেকে মুক্তি!

  • প্রকাশিত: শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১৭৮ পঠিত

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। এরই মধ্যে এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৬৭ লাখ ১৪ হাজার ৩৩৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৪০৮ জনের। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে এই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এখন পর্যন্ত কোনও প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় পরিস্থিতি বুঝে বিভিন্ন ওষুধে চিকিৎসা করা হচ্ছে বিশ্বজুড়ে।

এর মধ্যেই প্রকাশ্যে এল অবিশ্বাস্য তথ্য। বদহজমের এক প্রকার ট্যাবলেটের হিউম্যান ট্রায়ালে যুক্তরাষ্ট্রের ১০ জন করোনা রোগী মাত্র ৪৮ ঘণ্টায় অনেকটাই সুস্থ হয়েছেন বলে একটি গবেষণায় দাবি করা হয়েছে। গবেষণার ফলাফল গাট জার্নালে প্রকাশিত হয়েছে। খবর ডেইলি মেইল এবং দ্য সানের। প্রতিবেদনে বলা হয়েছে, ট্যাবলেটটির জেনেরিক নাম `Famotidine’; যুক্তরাষ্ট্রের রোগীরা এর পেপসিড এসি ব্র্যান্ডনেমের ট্যাবলেট গ্রহণ করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ট্রায়ালে হালকা লক্ষণের দশজন রোগীকে প্রতিদিন ওই ট্যাবলেট খেতে দেওয়া হয়। রোগীরা জানিয়েছেন, দুদিন পর থেকে তাদের শ্বাসকষ্ট এবং কাশি কমে গেছে। ফেমোসিডিন ঠিক কীভাবে কাজ করে সেটি এখনো পরিষ্কার নয়। তবে বিশেষজ্ঞরা বলছেন, এটি সরাসরি ভাইরাসের কার্যকলাপ থামিয়ে থাকতে পারে অথবা ইমিউন সিস্টেমকে উন্নত করতে পারে।

আরএফ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software
You cannot copy content of this page