অপরাধীদের আইনের আইনের আওতায় আনতেই ডিজিটাল নিরাপত্তা আইন -দিনাজপুরে আইনমন্ত্রী আনিসুল হক

দিনাজপুর প্রতিনিধি : অপরাধীদের আইনের আইনের আওতায় আনতেই ডিজিটাল নিরাপত্তা আইন। সেটা নিয়ে যে কথাবার্তা চলছে, স্বাধীন সাংবাদিকতা,বাক স্বাধীনতা এইসব ব্যাহত হবে, এই কথাগুলো কিন্তু নিরর্থক বলেছেন-আইন মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, অপরাধীদের যদি আইনের আওতায় আনা না হয়, তাহলে তারা এমন কাজ করতেই থাকবে, তাতে দেশ-সমাজ-ব্যক্তি’র ভাবমূর্তি নষ্ট হতেই থাকবে। সেটার জন্য এই আইন করা হয়েছে।

কেউ যদি এই অপরাধ না করে তাহলে নিশ্চই এই আইনের আওতায় আসবে না। মাননীয় প্রধানমন্ত্রী বার-বার বলেছেন,আমিও বলছি এটা কিন্তু সাংবাদিকদের বিরুদ্ধে আইন নয়। সাংবাদিকদের খর্ব করা আইন নয়।

তিনি আরো বলেন,এডিটর কাউন্সিল থেকে যে দাবি গুলো দেয়া হয়েছে,সে গুলো নিয়ে মন্ত্রী পরিষদে জানাবো। মন্ত্রী পরিষদ যে দিক নির্দেশনা দিবে সেটা নিয়ে আবারো আলোচনা হবে।বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের শুভ উদ্ভোধন ও দিনাজপুর জেলা আইনজীবি সমিতি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ও দায়রা জজ আজিজুর রহমান ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড.মোস্তাফিজুর রহমান ফিজার এমপি,জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি,সংরক্ষিত আসন-৩০১ এর সংসদ সদস্য সেলিনা জাহান লিটাসহ আ’লীগের জেলা নেতৃবৃন্দ।

এর আগে আইনমন্ত্রী দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

 

ঠাক/প্রতিনিধি/বিডি